মেহেরপুর জেলায় শেখ হাসিনার উপহার পেলেন ৫১ পরিবার

অন্যান্য, বাংলাদেশ, বিশেষ

এম চোখ ডট কম, মেহেরপুর :
মেহেরপুর জেলায় ভূমিহীন ও গৃহহীন ৫১টি পরিবার পেলেন স্থানীয় আশ্রয়স্থল। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এসব পরিবারকে দুই শতক করে জমি ও বাড়ি দেওয়া হয়েছে। প্রধামন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এক সময়ের সম্পদহীন এসব পরিবার জমি ও বাড়ির মালিকানা পেয়েছেন।
আজ রোববার সকালে প্রধানমন্ত্রী ভার্চুয়াল কনফারেন্সে উদ্বোধনের পর জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব পরিবারের কাছে জমি ও ঘরের মালিকানা কাগজপত্র বুঝিয়ে দেওয়া হয়।
মেহেরপুর সদর, গাংনী ও মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে পৃথক উদ্বোধনী অনুষ্ঠানে স্ব স্ব উপজেলার উপকারভোগী পরিবারের হাতে জমির মালিকানাসহ কাগজপত্র বুঝিয়ে দেওয়া হয়।
গাংনী ইউএনও সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজলো নির্বাহী অফিসার মৌসুমি খানম। উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, গাংনী প্রেস ক্লাব সভাপতি রমজান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. রাশেদুল ইসলাম জুয়েল ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন।
এদিকে জেলা প্রশাসক ড. মুনছুর আলম খান মুজিবনগর উপজেলায় এবং সদর উপজেলায় উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
প্রসঙ্গত, দ্বিতীয় পর্য ায়ে জেলায় মোট ১০১ জন পাচ্ছেন জমিসহ বাড়ি। আজ উদ্বোধনী সময় পর্য ন্ত ৫১টির কাজ সম্পন্ন হয়েছে। বাকিগুলোর নির্ম ান সম্পন্ন হলে তাদের মালিকানা বুঝিয়ে দেওয়া হবে বলে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে।