শিশু পরিবারের বিপাশা পাচ্ছেন আশ্রয়স্থল

অন্যান্য, আমাদের মেহেরপুর, ছবি

শেখ শফি/সোহাগ মন্ডল, মুজিবনগর:
সরকারি শিশু পরিবারে বড় হওয়া বিপাশা বিশ^াস এবার নিজের ঘর পাচ্ছেন। মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তার একটি ঘর তৈরী করে দেওয়া হচ্ছে। মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে ঘর নির্মান কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।
জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, বিপাশা বিশ্বাস (১৮) মুজিবনগর সরকারি শিশু পরিবারের (বালিকা) নিবাসী ছিলেন। তাঁর বয়স ১৮ বছর অতিক্রান্ত হওয়ায় সরকারি নিয়য়ে শিশু পরিবার ছাড়তে হয়। দীর্ঘদিনের নিবাস ছেড়ে তাঁর মামার বাড়িতে আশ্রয় নেয়। সেখানে একটি জরাজীর্ণ কুঁড়ে ঘরে মানবেতর জীবনযাপন করছিলেন বিপাশা ও তার মা। তাঁদের দুঃখ-দুর্দশার বিষয়টি মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে নজরে আসে জেলা প্রশাসকের।
‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে বিপাশা বিশ্বাসের একটি গৃহ নির্মাণের আশ্বাস দেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু হয় রোববার থেকে। জেলা প্রশাসনের অর্থায়নে এ ঘর নির্মান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক।
উদ্বোধনী কার্যক্রমে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সাথে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, ডিডিএলজি মোজাহিদুল ইসলাম, এডিসি হাফিজ আল আসাদ, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার।