বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার পেল মেহেরপুর জেলা কৃষকলীগ

কৃষি ও প্রকৃতি, ছবি, রাজনীতি

এম চোখ ডট কম, গাংনী:
জাতীয় বৃক্ষরোপণ কর্মসুচীতে ২০২০ সালে দেশের দ্বিতীয় স্থান অধিকার করেছে মেহেরপুর জেলা কৃষকলীগ। বৃক্ষরোপণ ও পরিচর্যাকারী হিসেবে জাতীয় বৃক্ষরোপণ পুরস্কার অর্জণ করে কৃষকলীগ। এ সফলতায় মেহেরপুর জেলায় কৃষকলীগ নেতাকর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা।
জানা গেছে, গেল বছরের আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র মাসজুড়ে জেলার বিভিন্ন সড়কের পাশে, সরকারি প্রতিষ্ঠান প্রাঙ্গণে, ধর্মীয় প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে বাড়ির আঙ্গিণাসহ বিভিন্ন স্থানে ১ লাখ ১২ হাজারের উপরে গাছের চারা রোপণ করে কৃষকলীগ। ফলদ, বনজ এবং ওষধি গাছের চারা রোপণের পাশাপাশি তা পরিচর্যাও করে কৃষকলীগ। একইসাথে বজ্রপাতরোধে সড়কের ধারে অর্ধ লক্ষাধিক তালের আটি রোপণ করা হয়। রোপণকৃত গাছের মধ্যে বেশিরভাগ বেশ বড় হয়েছে। এ গাছগুলোর মধ্য দিয়ে সবুজ মেহেরপুর জেলা আরও সবুজে পরিণত হয়েছে বলে জানান কৃষকলীগ নেতাকর্মীরা।
জাতীয় বৃক্ষরোপণ পুরস্কার মূল্যায়ন কমিটি দেশের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের বিচার বিশ্লেষণ করে গত ১৫ জুন পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করে। এর মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে মেহেরপুর জেলা কৃষকলীগ।
এ অর্জনে প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতির প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করা হয়েছে। মেহেরপুর জেলা কৃষকলীগের সভাপতি মহাবুব উল আলম শান্তি, সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান পলাশ ও গাংনী পৌর কৃষকলীগ সভাপতি বদলরুল আলমসহ জেলার সর্বস্তরের কৃষকলীগ নেতাকর্মীরা শুভেচ্ছ জ্ঞাপন করেছেন।