গাংনীতে জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী পালন

ছবি, রাজনীতি

এম চোখ ডট কম, গাংনী:
বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী পালনে মেহেরপুরের গাংনীতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার দুপুরে বিএনপি কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা বিএনপি সহ সভাপতি জাভেদ মাসুদ মিল্টন।
প্রধান অথিতির বক্তৃতায় তিনি বিএনপির প্রতিষ্ঠার পটভূমি এবং জিয়াউর রহমানের শাসনামলের সফলতা তুলে ধরে বলেন, মাটি ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে প্রাণ দিয়েছেন প্রিয় নেতা জিয়াউর রহমান। দেশের প্রতি তাঁর আত্মত্যাগ অবিস্বরণীয়। তার অসম্পূর্ণ কাজ বাস্তবায়নে দেশনেত্রী খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান চেষ্টা করেছেন।
বর্তমান সরকারকে অগণতান্ত্রিক সরকার আখ্যায়িত করে তিঁনি বলেন, জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করা হচ্ছে। অধিকার প্রতিষ্ঠা করতে গিয়েই গুলি কিংবা মামলায় জর্জরিত হয়েছেন বিএনপি নেতাকর্মীরা। তবে এতো কিছুর পরেও বিএনপির নাম মুছে ফেলা যাবে না। জনগণের শক্তি দিয়েই বিএনপি এই জালিমদের বিরুদ্ধে উচিৎ জবাব দেবে।
গাংনী উপজেলা বিএনপি সভাপতি রেজাউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, মনিরুজ্জামান গাড্ডু ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা সহ বিএনপি ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিএনপি নেতা আব্দাল হক।
আলোচনা সভার পর জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় দো’আ মোনাজাত করা হয়।