গাংনীতে দরিদ্রদের খাদ্য সহায়তায় ‘প্রস্ফুটন’

আমাদের মেহেরপুর, ছবি, শিক্ষা ও সাহিত্য

এম চোখ ডট কম, গাংনী:
ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতেই গাংনীর বিভিন্ন এলাকার দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। বিশ^বিদ্যালয় পড়ুয়া গাংনীর কৃতি সন্তানদের সংগঠন ‘প্রস্ফটন’ এর উদ্যোগে গেল কয়েকদিন ধরে এ সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়।
পুষ্ফুটনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ‘প্রস্ফুটন’ শিক্ষা ও সমাজকল্যাণ সংঘ আয়োজিত কোভিড মহামারী ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্র জনসাধারণকে খাদ্যদ্রব্য সহায়তা কর্মসূচী-২০২১ এর প্রথম পর্যায় সম্পন্ন হয়েছে। এ কর্মসুচীর আওতায় গাংনী উপজেলার মটমুড়া, বামন্দী, কাজীপুর ও তেঁতুলবাড়িয়া ইউনিয়নের মোট ১৩৫ টি চাহিদা সম্পন্ন পরিবারকে খাদ্যদ্রব্য সহায়তা প্রদান করা হয়। প্রস্ফুটনের পক্ষ থেকে জানানো হয়, চলমান কোভিড পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতা থেকেই দরিদ্র মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে।


উল্লেখ্য যে, ‘শিক্ষা ও ঐক্যে আনি আঞ্চলিক মুক্তি’ স্লোগান নিয়ে ২০১৩ সালে গাংনী উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের উদ্যোগে যাত্রা শুরু করে অরাজনৈতিক ও অলাভজনক শিক্ষা ও সমাজকল্যাণ মূলক সংগঠন ‘প্রস্ফুটন’। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি অত্র এলাকায় বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষা ও সমাজকল্যাণ খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষা সহায়তা, বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়তা ক্যাম্পেইন, চিকিৎসাসেবা ক্যাম্পেইন, বৃক্ষরোপণ কর্মসূচী, খাদ্যদ্রব্য সহায়তা কর্মসূচী, দারিদ্র্য বিমোচন কর্মসূচী ইত্যাদি বহুমুখী কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি সমাজসেবা চালিয়ে যাচ্ছে।